ক্লিন এয়ার ইনিশিয়েটিভ এবং বেটার এয়ার কোয়ালিটি কনফারেন্স 2014
Clean Air Initiative and the Better Air Quality Conference 2014

Posted on October 6th 2014
শেয়ার করুন: aqicn.org/faq/2014-10-06/clean-air-initiative-and-the-better-air-quality-conference-2014/bn/

2002 সাল থেকে প্রতি বছরের মতো, ক্লিন এয়ার এশিয়া (ওরফে ক্লিন এয়ার ইনিশিয়েটিভ) এর আমাদের সহকর্মীরা দ্বিবার্ষিক বেটার কোয়ালিটি কনফারেন্সের ( baq2014est.org ) আয়োজন করছে। এবার, এটি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে, নভেম্বর 19 থেকে 21শে 2014 পর্যন্ত, এবং পরিবেশগতভাবে টেকসই পরিবহন (EST) ফোরামের সাথে যৌথভাবে আয়োজন করা হবে৷

The "Integrated Conference of BAQ 2014 and Intergovernmental 8th Regional EST Forum in Asia"  co-organized by the Ministry of Transport of Sri Lanka, The Ministry of Environment and Renewable Energy of Sri Lanka, Ministry of the Environment of Japan, United Nations Centre for Regional Development, and Clean Air Asia, in partnership with the Asian Development Bank, German International Cooperation (GIZ), and World Bank.

এই বছরের থিম "পরিচ্ছন্ন বায়ু এবং টেকসই পরিবহনের জন্য পরবর্তী প্রজন্মের সমাধান - এশিয়ায় বসবাসযোগ্য সমাজের দিকে":

এশিয়ার একটি বাসযোগ্য সমাজের জন্য বিশুদ্ধ বায়ু এবং টেকসই পরিবহন অপরিহার্য তা স্বীকার করে আমরা উদ্ভাবনী এবং স্মার্ট সমাধানের (নীতি, প্রতিষ্ঠান, প্রযুক্তি এবং অর্থায়ন) আহ্বান জানাই যা উল্লেখযোগ্যভাবে শক্তি, শিল্প, পরিবহন এবং এলাকার উৎস থেকে বায়ু দূষণ এবং গ্রিনহাউস গ্যাস কমিয়ে দেয়। , এবং এশিয়ার শহর এবং দেশগুলিতে আরও পরিবেশগতভাবে টেকসই পরিবহনের (EST) দিকে স্থানান্তরকে ত্বরান্বিত করে একটি নিরাপদ, ন্যায়সঙ্গত, পরিবেশ এবং জনবান্ধব পরিবহন ব্যবস্থা নিশ্চিত করুন৷

প্রোগ্রামটি দেখুন। BAQ 2014-এ 800 জনেরও বেশি অংশগ্রহণকারী যোগদান করবে বলে আশা করা হচ্ছে, এবং আমরা তাদের অংশ হব, সাশ্রয়ী মূল্যের বায়ুর গুণমান পর্যবেক্ষণ সমাধানের উপর আমাদের সাম্প্রতিক গবেষণা উপস্থাপন করব যা আমরা আমাদের গবেষণা ল্যাবের মধ্যে পরিচালনা করছি।

সব FAQ এন্ট্রি দেখতে এখানে ক্লিক করুন
  • AQI Scale: What do the colors and numbers mean?
  • Using Statistical Distances for Real-time Sensor Networks Validation
  • Nitrogen Dioxyde (NO2) in our atmosphere
  • বায়ুর গুণমান এবং দূষণ পরিমাপ সম্পর্কে:

    এয়ার কোয়ালিটি লেভেল সম্পর্কে

    -এয়ার কোয়ালিটি ইনডেক্স (AQI) মানস্বাস্থ্য উদ্বেগের স্তর
    0 - 50ভালবায়ু মানকে সন্তোষজনক বলে মনে করা হচ্ছে, এবং বায়ু দূষণের জন্যে অতি সামান্য বা কোন ঝুঁকিই থাকছে না
    51 -100মধ্যপন্থীবায়ুর মান গ্রহণযোগ্য; কিন্তু, কিছু দূষণকারকের জন্য খুব কম সংখ্যক মানুষের পক্ষে সামান্য স্বাস্থ্যের উদ্বেগ থাকতে পারে যারা বায়ু দূষণের জন্য অস্বাভাবিক ভাবে সংবেদনশীল।
    101-150অস্বাস্থ্যকর সংবেদনশীল গ্রুপেরসংবেদনশীল গ্রুপের সদস্যরা স্বাস্থ্যের প্রভাব ফেলতে পারে। সাধারণ জনগণ প্রভাবিত হতে পারে না।
    151-200অস্বাস্থ্যকরপ্রত্যেকেরই স্বাস্থ্যের ওপর প্রভাব পড়তে শুরু হতে পারে; সংবেদনশীল গ্রুপের সদস্যরা আরও গুরুতর স্বাস্থ্যের ওপর প্রভাব অনুভব করতে পারেন।
    201-300খুব অস্বাস্থ্যকরজরুরি অবস্থা স্বাস্থ্য সতর্কতা। সমগ্র জনসংখ্যার প্রভাবিত হতে পারে।
    300+বিপজ্জনকস্বাস্থ্য সতর্কতা: প্রত্যেকেরই আরও গুরুতর স্বাস্থ্যের প্রভাব পড়তে পারে

    বায়ুর গুণমান এবং দূষণ সম্পর্কে আরও জানতে, উইকিপিডিয়া এয়ার কোয়ালিটি বিষয় বা বায়ুর গুণমান এবং আপনার স্বাস্থ্যের জন্য এয়ারনাউ গাইড দেখুন।

    বেইজিং ডাক্তার রিচার্ড সেন্ট সাইর এমডির খুব দরকারী স্বাস্থ্য পরামর্শের জন্য, www.myhealthbeijing.com ব্লগ দেখুন।


    ব্যবহারের নোটিশ: প্রকাশনার সময় সমস্ত বায়ু গুণমান তথ্য অ-বৈধ হয় এবং গুণমান নিশ্চিতকরণের কারণে এই তথ্যটি যে কোনও সময়ে নোটিশ ছাড়াই সংশোধন করা যেতে পারে। ওয়ার্ল্ড এয়ার কোয়ালিটি ইনডেক্স প্রকল্পটি এই তথ্যগুলির সামগ্রীর মধ্যে কম্পাইল করার জন্য সমস্ত যুক্তিসঙ্গত দক্ষতা ও যত্ন ব্যবহার করেছে এবং কোনও পরিস্থিতিতে এটি ওয়ার্ল্ড এয়ার কোয়ালিটি ইনডেক্স প্রকল্প দল বা তার এজেন্টগুলি এই তথ্য সরবরাহ থেকে সরাসরি বা পরোক্ষভাবে উদ্ভূত কোন ক্ষতি, আঘাত বা ক্ষতির জন্য চুক্তি, নির্যাতন বা অন্যথায় দায়বদ্ধ।



    Settings


    Language Settings:


    Temperature unit:
    Celcius